বাড়িতে বসে প্যারাফিন ওয়াক্স পেডিকিউর করার উপায় জানুন

  • ওমেন্স কর্নার ডেস্ক
  • নভেম্বর ২৬, ২০২০

প্রাথমিক ধাপঃ এই স্টেপে একটা মাইক্রোওয়েভ বোল নিয়ে তাতে ৭০০ থেকে ১০০০ গ্রাম মতো মোম নিয়ে সেটা গরম করতে দিতে হবে। গরম করে সেটা তরলে পরিণত করে ফেলুন। তরলটিকে ঠাণ্ডা হতে দিন।

থার্মোমিটার দিয়ে উষ্ণতা পরীক্ষা করতে থাকুন। ১২৫০ ফারেনহাইট হলে বুঝবেন সেটা ইউজ করার উপযুক্ত হয়েছে। তরল এর উপরে একটা আস্তরণ পড়তে দেখলেও বুঝতে পারবেন যে তরল এবার ঠান্ডা হওয়া শুরু হয়েছে।

আরো পড়ুনঃ বিয়ের কত দিন পর সন্তান নেওয়া উত্তম? জানুন বিস্তারিত

যেভাবে স্ক্রিনে লাগাবেনঃ লাগানোর আগে দুটো হাতে যত দূর অব্দি করাতে চান সেই অব্দি অলিভ অয়েল বা বডি লোশন মেখে নেওয়া আবশ্যক। ওয়াক্স লাগানোর জন্য আর্দ্রতা জরুরি। এবার গলিত মোমে দুটো হাত একসাথে ডোবান। তারপর বের করে ৫ সেকেন্ড মতো হাওয়ায় রাখুন ও তারপর আবার ডোবান। এভাবে করতে থাকুন যতক্ষণ না পর্যন্ত ত্বকে ৫-৭টা লেয়ার পড়ছে।

শেষ পর্যায়ঃ লাগানোর পর দুটো হাত নাড়াচাড়া করবেন না। কিছু প্লাস্টিক বা তোয়ালে দিয়ে ঢেকে রেখে দিন। এবার আপনি সব ভুলে যান মনের আনন্দে বসে নিজের টিভি শো দেখুন কারণ এই প্যাডিকিউর কমপক্ষে ৩০ মিনিট রাখা দরকার। কাজেই বুঝতে পারছেন। ৩০ মিনিট পার হলে টিস্যু পেপার দিয়ে মোম ছাড়িয়ে নেবেন। এরপর ভাল রেজাল্ট পেতে ময়েশ্চারাইজিং ক্রিম হাতে মেখে নেবেন। দারুন ফল পাবেন।

আরো পড়ুনঃ ভিটামিন ডি যুক্ত খাবারের যতো উপকারিতা 

উপকারঃ হাতের ফাটা ভাব ও রাফনেস গায়েব হতে দেখবেন নিমিষে। সাথে নখও হবে মোলায়েম ও ঈর্ষণীয়।

এ সম্পর্কিত আরও পোস্ট

Leave a Comment