ওজন কমাবে যে ৫ ধরণের চা

  • ওমেন্স কর্নার
  • জুন ৩০, ২০২৩

ওজন হ্রাস  সামগ্রিক পরিকল্পনা। এর সাথে ডায়েট এবং শারীরিক ক্রিয়াকলাপ উভয়ই অন্তর্ভুক্ত। নানা ধরনের খাবার এবং ওয়ার্ক আউটের মাধ্যমে ওজন কমানো যেতে পারে। ওজন কমানোর সময় ডায়েটে চা রাখুন। চা একটি উজ্জ্বল বিকল্প। বিভিন্ন ধরণের চা রয়েছে যা অতিরিক্ত ওজন কমাতে সহায়তা করতে পারে।

গ্রিন টি

ওজন সহ সামগ্রিক স্বাস্থ্য এবং সুস্থতাকে প্রভাবিত করতে গ্রিন টি এর ভূমিকা সবারই জানা। গবেষণায় দেখা গিয়েছে যে, খালি পেটে গ্রিন টি পান করলে বিপাককে উন্নত করে। ক্যালোরি জলদি ক্ষয় হয়।

দারুচিনির চা

চা বানানোর সময় কিছু দারুচিনি যোগ করার চেষ্টা করুন। এটি ফাইবারে সমৃদ্ধ। আমাদের বিপাক ক্রিয়ায় উন্নত করে। শরীরকে সঠিক ধরণের পুষ্টি দিতে পারে।

আরো পড়ুন:

স্বাস্থ্যকর উপায়ে কমান পেটের মেদ

প্রতিদিন হাঁটলে ভালো থাকে কিডনি

পিপারমেন্ট চা

এটি একটি ক্যালোরি মুক্ত চা। ওজন কমানোর জন্য খুবই কার্যকর। এই চা আপনাকে সতেজ রাখবে। ক্ষুধা নিয়ন্ত্রণে সাহায্য করে। হজমশক্তি বাড়ায়।

ক্যামোমাইল চা

প্রতিদিন এক কাপ গরম ক্যামোমাইল চা পান করা উচিত। এটি পেট ফাপা কমায়। ভাল ঘুম প্রদান করে। এর ফলেই ওজন কমানোর জন্য এই চা বেশ উপকারি। ঘুমে ঘাটতি হলে ওজন কমানো কঠিন হয়ে যায়।

আরো পড়ুন:

হাই ব্লাড প্রেসারে যা করবেন!

ওজন নিয়ন্ত্রণে রাখে শালগম

ওলং চা

ওলং চা ঐতিহ্যবাহী চীনা চা। এটি ক্যামেলিয়া সিনেনসিস গাছের পাতা থেকে তৈরি করা হয়। এই চা শরীরে ক্যালোরি পোড়াতে সাহায্য করে। আমাদের উদ্বেগ কমায়। ঘুম ভাল হয়।

সূত্র- টাইমস অব ইন্ডিয়া

এ সম্পর্কিত আরও পোস্ট

Leave a Comment