শরীরের মেদ দ্রুত কমাতে কিছু পানীয়!

  • ওমেন্স কর্নার ডেস্ক
  • সেপ্টেম্বর ২৩, ২০২০

শরীরের মেদ কমানোর প্রক্রিয়া দ্রুত করার জন্য ডায়েটে স্বাস্থ্যকর খাবার ও পানীয় রাখতে হবে। কয়েকটি পানীয় আছে যেগুলো মেদ কমাতে সাহায্য করবে। আসুন জেনে নেই...

লেবুপানিঃ লেবুর গুণের কথা কে না জানে! এই লেবুর রস হালকা গরম পানিতে কিশিয়ে সকালবেলা খেলে কী হয় জানেন? পেটের চর্বি গলতে শুরু করে। এক গ্লাস হালকা গরম পানিতে কয়েক ফোঁটা লেবুর রস ও এক চা চামচ মধু মিশিয়ে প্রতিদিন সকালে পান করুন। উপকার মিলবে। 

আরো পড়ুনঃ জরায়ুর ফাইব্রয়েডস বা টিউমার নিয়ে কিছু কথা

গ্রিন টিঃ গ্রিন টি আমাদের দেশে দ্রুতই জনপ্রিয় হয়ে উঠছে। চিনি ছাড়া পান করলে বেশি উপকার পাবে মেদ কমাতে গেলে সারাদিনে অন্তত ২-৪ কাপ গ্রিন টি পান করতে হবে।

জিরা ভেজানো পানিঃ জিরা প্রায় সবার রান্নাঘরেই থাকে। এই মশলা শুধু যে খাবারের স্বাদ গন্ধ বাড়াতে কাজে লাগে তা কিন্তু না। বরং এটি নানাভাবে আমাদের শরীরের উপকার করে। জিরা ভেজানো পানি পান করলে হজমশক্তি বাড়ে। এক গ্লাস পানিতে এক চা চামচ জিরা সারারাত ভিজিয়ে রাখুন। পরদিন সেই পানি ছেঁকে নিয়ে খালি পেটে পান করুন। উপকার মিলবে দ্রুত।

অ্যালোভেরার রসঃ অ্যালোভেরা আমাদের শরীরের জন্য ভীষণ উপকারী। এতে প্রচুর খনিজ আর অ্যান্টি অক্সিডেন্ট রয়েছে। এটি হজম ক্ষমতা বাড়ায় ও ওজন কমাতে সাহায্য করে। পানীয়ের স্বাদ বাড়াতে কয়েক ফোঁটা লেবুর রস ও মধু মিশিয়ে নিতে পারেন। 

আরো পড়ুনঃ গরম পানি পানে কি ওজন কমে? জানুন

এ সম্পর্কিত আরও পোস্ট

Leave a Comment