জেনে নিন ৫টি ন্যাচারাল উপায় যাতে কমবে আপনার গালের ফোলা ভাব!

  • কবিতা আক্তার
  • ডিসেম্বর ১৯, ২০২০

গালের ফোলা ভাব বা মুখে জমে থাকা মেদ দূর করা যে খুব কঠিন একটা বিষয় এমনটাও নয়। এই উপায় গুলো মেনে চললে খুব সহজে গালের ফোলা ভাব কমিয়ে ফেলতে পারেন।

জিভ দিয়ে নাক স্পর্শ করুন: বিষয়টা কঠিন। অভ্যাস না থাকলে এমনটা করা সম্ভব নয়। তবে এমনটা চেষ্টা করলে কিন্তু সহজে গালের ফোলা ভাব কমিয়ে ফেলা সম্ভব।

চুইংগাম চিবানো: চুইংগাম চিবানোর কিন্তু মুখের একটা এক্সারসাইজ। আর এটি করলে খুব তাড়াতাড়ি মুখের মেদ নিয়ন্ত্রণে রাখা সম্ভব। চুইংগাম চিবানোর ফলে রক্তসঞ্চালন বেড়ে যায়।

গ্রিন টি খাওয়ার অভ্যাস করুন: গ্রিন টি শরীরের বাড়তি ওজন কমাতে বিশেষভাবে সাহায্য করে। পাশাপাশি মেটাবলিজম বৃদ্ধি করতে এবং শরীরের টক্সিন জাতীয় উপাদান শরীর থেকে বের করতে সাহায্য করে।

আরো পড়ুনঃ ত্বক প্রস্তুত বৈশাখী সাজে?

সঠিক পথ্য: সঠিক ডায়েট মেনে চলাটাও খুবই দরকার। আর যে কোন খাবার ভালো করে চিবিয়ে খাওয়ার অভ্যাস করুন। সেইসঙ্গে খাদ্যতালিকায় শসা, শাক সবজি, দই ও ওটস জাতীয় খাবার খাওয়া উচিত। সেইসঙ্গে খান ভিটামিন ই সমৃদ্ধ খাবার, যা মাংসপেশিকে সচল রাখতে সাহায্য করে এবং গালের ফোলা ভাব থাকবে নিয়ন্ত্রণে।

পর্যাপ্ত ঘুম: একটা প্রচলিত ধারণা রয়েছে যে বেশি ঘুমালে গালের ফোলা ভাব বেড়ে যায়। কিন্তু বিশেষজ্ঞরা বলেন, পর্যাপ্ত পরিমাণে ঘুম না হলেই কিন্তু গালের এই ফোলা ভাব বেড়ে যেতে পারে। কারণ ঘুম যদি কম হয়, সেই ক্লান্তির ছাপ পড়ে মুখমন্ডলে।

এ সম্পর্কিত আরও পোস্ট

Leave a Comment