যেসব কাজে ব্যবহার করতে পারেন হ্যান্ড ব্লেন্ডার

  • কবিতা আক্তার
  • মার্চ ১১, ২০২৪

গুড়া মসলা শেষ হয়ে গেছে কিন্তু হাতের কাছে ব্লেন্ডার বা গ্রিন্ডার নেই। আছে কেবল হ্যান্ড ব্লেন্ডার। হ্যান্ড ব্লেন্ডারের সাহায্যে খুব সহজে মসলা গুড়া করে ফেলতে পারেন। পাশাপাশি স্মোদি তৈরি সহ আরও না না কাজে লাগে উপকারী এই যন্ত্রটি।

জেনে নিন হ্যান্ড ব্লেন্ডার ব্যবহার করার কিছু উপায়-

১. মসলা তৈরি: হ্যান্ড ব্লেন্ডার উল্টে নিন। ভেতরের অংশ অল্প পরিমাণে আস্ত মসলা দিন। চাইলে মরিচ কুচি বা আদা কুচিও দিতে পারেন। এরপর প্লাস্টিকের ব্যাগ দিয়ে মুড়ে নিন উপরের অংশ। ব্লেন্ডার অন করুন। সহজেই মসলা তৈরি হয়ে যাবে। তবে এই পদ্ধতি অবলম্বন করার সময় সাবধানতা জরুরি।

আরো পড়ুনঃ ব্লেন্ডারে দেবেন না এই ৭ জিনিস

২. বাটার মিল্ক তৈরি: হ্যান্ড ব্লেন্ডার ব্যবহার করে দই বিট করতে পারেন। পানি, মসলা এবং বরফের কিউব দিয়ে অনায়াসে রিফ্রেশিং বাটার মিল্ক তৈরি করে ফেলতে পারেন এই ব্লেন্ডার দিয়ে।

৩. টমেটো সস: টমেটো এবং রসুন সেদ্ধ করুন। টমেটো সেদ্ধ হয়ে গেলে কাঁটা চামচ দিয়ে মোটামুটি ম্যাশ করুন এবং তারপর পিউরি তৈরি করতে হ্যান্ড ব্লেন্ডার ব্যবহার করুন।

আরো পড়ুনঃ বিউটি ব্লেন্ডার ব্যবহারের সঠিক পদ্ধতি জানুন

৪. ডিম বিট: ডিম বিট করার জন্য হ্যান্ড ব্লেন্ডার ব্যবহার করতে পারেন। অমলেট তৈরির জন্য ডিমের সঙ্গে লবণ, কাঁচা মরিচ, ভেষজ এবং কিছু মরিচের ফ্লেক্স মসিয়ে বিট করে নিন।

৫. হুইপিং ক্রিম: বড় ভর্তিএকটা ট্রেনিং এবং তার উপর একটি কাঁচের বাটি রাখুন। এবার বাটিতে ভারী ক্রিম ঢেলে হ্যান্ড ব্লেন্ডার ব্যবহার করে বিট করুন। হুইপডক্রিম এ আরো স্বাদ করতে ভ্যানিলা এসেন্স মিশিয়ে নিতে পারেন।

এ সম্পর্কিত আরও পোস্ট

Leave a Comment