সম্পর্ক রোমান্টিক করার পাঁচ গোপন টিপস

  • ওমেন্স কর্নার
  • মার্চ ৭, ২০২৪

নতুন সম্পর্কের শুরুটা আনন্দ ও রোমাঞ্চকর। তবে, সময় গড়ানোর সঙ্গে সঙ্গে অনেক সম্পর্কের মাধুর্যতা মলিন হতে থাকে। অনেকে মুখোমুখি হন তিক্ত অভিজ্ঞতার। অথচ ছোটখাটো কিছু ভুল পরিহার করতে পারলে শুরু হওয়া সম্পর্ক মধুর ও রোমাঞ্চকর হতে পারে। এমন কিছু গোপন টিপস রয়েছে, যেগুলো আপনার সম্পর্ক থেকে ভুল বোঝাবুঝি দূর করে দেবে। সম্পর্ককে করবে আরও বেশি আনন্দময়।

একজন সার্টিফাইড সম্পর্ক বিশেষজ্ঞ এবং মধ্যস্থতাকারী অ্যাঞ্জেলিকা কোচের দেওয়া নতুন সম্পর্ক রোমান্টিক করার পাঁচটি টিপস তুলে ধরা হলো :

কথা হবে ভালোবাসার ভাষায়

সম্পর্ক রোমান্টিক করে রাখার প্রথম ধাপ ভাষা। সঙ্গীর সঙ্গে কথা বলার সময় তার কাছে পুরো বিষয়টি তুলে ধরা জরুরি। আর সেটি অবশ্যই হতে হবে প্রেমের ভাষায়। আপনি এটা কখনওই অনুমান করবেন না যে, আপনার সঙ্গী আপনার না বলা কথাও বুঝে নিচ্ছে। তাকে বিস্তারিত বলুন, প্রয়োজনে উদাহরণ দিন। কারণ, অনুমান একটি সম্পর্ককে নষ্ট করে পর্যন্ত দিতে পারে। অপরদিকে, বুঝিয়ে বলা সম্পর্ককে রাখে সুখী এবং সুন্দর।  

সঙ্গীকে কোনো কথা এমন ভাষায় বলুন যে ভাষা সে সহজে বোঝে। সঙ্গীর প্রতি তার মতো করে ভালোবাসা দেখানোটা একটি রোমান্টিক সম্পর্কে গুরুত্বপূর্ণ।

আরো পড়ুন:
সম্পর্ক তাড়াতাড়ি ভাঙে যেসব কারণে
একাকীত্ব কাটিয়ে ওঠার সহজ উপায়
প্রত্যাশার তালিকা তৈরি করুন

শুধু আপনার নয়, আপনার সঙ্গীর চাহিদাগুলোও সমান গুরুত্বপূর্ণ। এ কারণে একটি রোমান্টিক সম্পর্কের শুরুর অন্যতম ধাপ হলো আপনার চাহিদা এবং প্রত্যাশার একটি তালিকা তৈরি করা। নিজের চাহিদাকে খুব বেশি প্রাধান্য দিতে যাবেন না। ফলে আপনার ইচ্ছাগুলো সম্পর্কে জানুন। এটি সম্পর্ককে দীর্ঘায়িত করবে।

আপনার সীমানা নিয়ে আলোচনা করুন

এক বিবাহ বা বহুবিবাহ সম্পর্কে আপনার মতামত বা ধারণা নিয়ে সঙ্গীর সঙ্গে কথা বলুন। কারণ, এক্ষেত্রে মতের অমিল একটি ভালো সম্পর্ককে নষ্ট করে দিতে পারে। এ ব্যাপারে কোনো কিছু অনুমান করে নেবেন না। মনে রাখবেন, আপনারা একটি ভালোবাসার সম্পর্কে জড়িয়ে আছেন।

এ ধরনের বিষয়ের ক্ষেত্রে দেখা যায়, অধিকাংশ সময় একজন মনে করেন যে, তিনি সঙ্গীর দ্বারা প্রতারিত হচ্ছেন। তবে, অপরজন মনে করেন তিনি ভুল কিছু করছেন না।

একটি সম্পর্কের উভয়ের প্রতি সম্মান থাকাটা নিয়ে সঙ্গীর সঙ্গে কথা বলুন। এটি সম্পর্কে অন্যতম গুরুত্বপূর্ণ একটি দিক।

আরো পড়ুন:
স্ত্রীর কাছে কোন ৫ জিনিস কখনো লুকাবেন না
প্রিয় মানুষের মন ভালো করতে কি করবেন

সঙ্গীর বহুবিবাহ মনোভাবের কারণে আপনি প্রতারিত হচ্ছেন সেটি তাকে বুঝিয়ে বলুন। যখন এই বিষয়টি সামনে চলে আসে তখন আপনি যতটা পারেন তকে বিবরণ দিন। তাকে বোঝানোর চেষ্টা করুন একই জিনিসের অনেকগুলো ভিন্ন সংস্করণ রয়েছে। এই বিষয়ে আপনাদের চারপাশের অবস্থা সম্পর্কে সঙ্গীর সঙ্গে কথা বলুন।

আপনার প্রয়োজন সম্পর্কে যুক্তি দিয়ে কথা বলুন

যারা নতুন সম্পর্কে জড়ান তারা একটি বিষয় আলোচনা করেন না, সেটি হলো নিজেদের প্রয়োজনগুলো যুক্তি দিয়ে বুঝিয়ে না বলা। যদি আপনার একটু স্পেস প্রয়োজন হয় কিংবা আপনার নিজেকে শান্ত করার জন্য কিছু সময়ের প্রয়োজন হয় তাহলে সেটি নিয়ে সঙ্গীর সঙ্গে আলোচনা করুন। সুন্দরভাবে তাকে বুঝিয়ে বলুন। আপনি সুন্দর যুক্তি দিয়ে নিজের প্রয়োজনটা তাকে বুঝিয়ে বলুন।

যদি আপনার এবং আপনার সঙ্গীর বিপরীত চাহিদা থাকে তাহলে আপনারা একটি ভালো জায়গায় থাকবেন। তখন আপনার প্রয়োজনগুলো সম্পর্কে কথা বলুন।

কাজে থাকলেও যোগাযোগ রাখুন

একটি সম্পর্ক তখনই উন্নত হয়, যখন উভয়ে সম্পর্কটিকে ভালো রাখার চেষ্টা করে। নিজেরা সম্পর্ক ভালো রাখতে ইচ্ছুক না হলে সম্পর্ক টিকিয়ে রাখা সম্ভব হয় না। এজন্য সম্পর্ক ভালো রাখার চেষ্টা বন্ধ করা যাবে না। নিজেরা একটি দল হিসেবে সম্পর্ককে ভালো রাখার চেষ্টা করুন।

এমন অনেক দম্পতি আছেন যারা বিয়ের ৪০ বছর পরও নিজেরা নতুন করে নিজেদের প্রেমে পড়েছেন। কারণ তারা কখনও সম্পর্ককে ভালো রাখার চেষ্টা বন্ধ করেনি।

পোস্ট ক্রেডিট: বোল্ডস্কাই 


 

এ সম্পর্কিত আরও পোস্ট

Leave a Comment