যেসব কারণে মেয়েদের বেশি বেশি আম খাওয়া উচিত

  • ওমেন্স কর্নার ডেস্ক
  • জুন ৬, ২০২২

পেট থেকে ত্বক, চুল বিভিন্ন সমস্যা সমাধানে আমের ভূমিকা অস্বীকার করার উপায় নেই। পুষ্টিবিদদের মতে, আমের শাঁস থেকে আঁটি পুরোটা থেকেই উপকার পাওয়া সম্ভব। আসুন জেনে নেই, কেন মেয়েদের বেশি আম খাওয়া উচিত।

কোলেস্টেরল কমাতেঃ আমে রয়েছে উচ্চ মাত্রার ভিটামিন সি এবং ফাইবার। রক্তে বিদ্যমান খারাপ কোলেস্টেরলের মাত্রা কমাতে সাহায্য করে আম।

স্তন ক্যান্সারের ঝুঁকি কমাতেঃ আমের মধ্যে রয়েছে অ্যান্টি অক্সিডেন্ট, যা ক্যান্সার প্রতিরোধে সাহায্য করে। নারীদের স্তন ক্যান্সারের ঝুঁকি কমাতেও সাহায্য করে আম।

আরো পড়ুনঃ গরমে ত্বকের যত্নে কিছু টিপস

দৃষ্টিশক্তি বৃদ্ধি করতেঃ মানুষের শরীরে প্রয়োজনীয় ভিটামিন এ'র চাহিদার প্রায় ২৫ শতাংশের জোগান দিতে পারে আম। ভিটামিন এ চোখের জন্য উপকারী। আম দৃষ্টিশক্তি বৃদ্ধি করে।

ত্বকের যত্নেঃ ত্বকের যত্নেও আমের দারুণ ভূমিকা রয়েছে। আমের আঁশে থাকা ভিটামিন সি ত্বকের ঔজ্জ্বল্য বাড়ায়। আম বাটা মাখলেও ত্বকের রোমকূপে জমে থাকা ময়লা পরিষ্কার হয়। ভ্যাপসা গরমে ত্বকের যত্নে ভরসা রাখতে পারেন আমে।

হজমশক্তি বৃদ্ধিতেঃ যারা হজমের সমস্যায় ভোগেন, গরমে সুস্থ থাকতে আম খেতে পারেন। আমে রয়েছে উপকারী উৎসেচক, যা শরীরের প্রোটিন অণুগুলো ভেঙে ফেলতে সাহায্য করে এবং হজমশক্তি বৃদ্ধিতেও সাহায্য করে।

এ সম্পর্কিত আরও পোস্ট

Leave a Comment