নামমাত্র খরচে নিজের ঘরটি করে তুলুন দৃষ্টিনন্দন

  • কবিতা আক্তার
  • মার্চ ২, ২০২১

মনের মতো ঘর সাজানো মানে অনেক খরচ! নানান টুকিটাকি জিনিস ঘর সাজাতে কেনা প্রয়োজন পড়ে। এছাড়া অনেকেই মনে করেন ঘরভর্তি দামি ফার্নিচার মেনে ঘরের সৌন্দর্য বেড়ে যাওয়া। সত্যি কি তাই? না, এই ধারণাটি একদম সঠিক নয়।

আসবাবপত্র সঠিক জায়গায় রাখুন: ঘরের সঠিক জায়গায় সঠিক আসবাবটি বসান। আর যদি ঘরে শিশু থাকে, তাহলে তাদের জন্য আলাদা ফাঁকা জায়গা রাখার চেষ্টা করুন। এতে দেখবেন, ঘরটি আরও পরিপাটি হয়ে উঠবে।

ঘরের বাড়তি জিনিস বাতিল করুন: অপ্রয়োজনীয় জিনিস ঘরের জায়গা দখল করে। অনেক সময় বাচ্চাদের খেলনা ফ্লোরে পড়ে থাকে। এগুলো স্মৃতি হিসেবে রাখতে না চাইলে কাউকে দান করে দিতে পারেন। একটি বাক্সে খেলনা গুলো গুছিয়ে রাখলে ঘর পরিষ্কার দেখাবে।

আরো পড়ুনঃ জেনে নিন কি কি উপসর্গ থাকলে করোনা ভ্যাকসিন নেওয়া উচিত নয়!

ফুল দিয়ে ঘর সাজান: কম খরচে ঘর সাজাতে ফুলের বিকল্প নেই। ঘরে ফুল রাখলে দেখবেন, সেখানে প্রশান্তি বিরাজ করছে। একগুচ্ছ তাজা ফুল ঘরের এক কোনায় রাখলে মন যেমন ভালো হবে, তেমনি ঘরকে লাগবে উজ্জ্বল।

সুগন্ধি ব্যবহার করুন: ঘরকে প্রাণবন্ত করতে এয়ার ফ্রেশনার ব্যবহার করুন। এতে মন সতেজ হবে, ঘর হবে সুগন্ধিময়।

মনের রঙে দেয়াল সাজান: এক রং দিয়ে সব দেয়ালের না সাজিয়ে মনের মত করে রাঙাতে পারেন বিভিন্ন রঙে। বিভিন্ন রং দিয়ে দেয়ালের নকশা এঁকে নিতে পারেন। এতে ঘরের দেয়ালটি হবে দৃষ্টিনন্দন।

দেয়ালে পেইন্টিং রাখুন: ঘরে শৈল্পিক ছোঁয়া দিতে চাইলে দেয়াল পেইন্টিং ঝোলাতে পারেন। কম খরচে এসব পেইন্টিং এখন কিনতে পারবেন বিভিন্ন শপিংমলে।

এ সম্পর্কিত আরও পোস্ট

Leave a Comment