এবারের বই মেলায় পাওয়া যাচ্ছে বীর মুক্তিযোদ্ধা রাতুল কৃষ্ণ হালদারের দুইটি বই

  • ওমেন্স কর্নার ডেস্ক
  • মার্চ ১, ২০২২

বীর মুক্তিযোদ্ধা রাতুল কৃষ্ণ হালদার পেশাগত জীবনে একজন দক্ষ পুলিশ কর্মকর্তা হিসেবে তার কাজের স্বাক্ষর রেখেছেন। বর্তমানে অবসর জীবনযাপন করছেন। অবসর জীবনযাপন এর মধ্যে তিনি তাঁর ব্যক্তিগত জীবন এবং অভিজ্ঞতার আলোকে লিখেছেন অনেক ছোট গল্প।

এসব ছোট গল্প সমূহ বিভিন্ন সময় বিভিন্ন পত্রিকা, ম্যাগাজিনসহ বিভিন্ন মাধ্যমে প্রকাশিত হয়েছে। এসব গল্পের মধ্যে থেকে নির্বাচিত কিছু ছোটগল্প নিয়ে তার প্রকাশিত বই "নির্বাচিত ছোটগল্প" যা পাওয়া যাচ্ছে এবারের বই মেলায়।

আরো পড়ুনঃ পানি খেতে গিয়ে এই ভুলগুলো করছেন না তো আপনারা?

জীবন থেকে নেয়া বিচিত্র গল্পের সম্ভার এই "নির্বাচিত ছোটগল্প" গ্রন্থটি। গল্প গুলো পড়তে পড়তে এক অপার্থিব অনুভূতিতে পূর্ণ হবে মন, ভালো লাগতে শুরু করবে অবিরল। গল্পের ভেতর অন্যপ্রকার গল্পের সন্ধান পেয়ে পাঠক সে অন্তনীল গল্পে মুগ্ধ হবেন আর ভাবতে বাধ্য হবেন ‌অনেকক্ষণ।

অন্যদিকে নিতান্তই শখের বশে নিজের অনুভূতিগুলো ধারণ করার জন্য রাতুল কৃষ্ণ হালদার তার অবসর জীবনে অসংখ্য কবিতা লেখেন। এবারের বইমেলায় তার প্রকাশিত কাব্যগ্রন্থ "বারে বারে ফিরে আসি", এক অনন্য কবিতা সংকলন।

ভিন্ন ধাঁচের লেখা কবিতাগুলো নিঃসন্দেহে পাঠকের ভালো লাগবে। জীবনের পথ চলতে চলতে প্রতিটি বাক্যের সংগ্রহ করার লেখক এর অভিজ্ঞতা সম্মৃদ্ধ প্রতিটি কবিতা পাঠককে আনন্দ দান করবে। বিচিত্র ধাঁচে লেখা কবিতাগুলো জীবনের কথা বলে, জীবনের গভীরে‌ জীবন চেতনার কথা বলে।

আরো পড়ুনঃ রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ানোর ৫ উপায়

রাতুল কৃষ্ণ হালদার এর "নির্বাচিত ছোটগল্প" ও "বারে বারে ফিরে আসি" প্রকাশিত হয়েছে স্বনামধন্য প্রকাশনী পুথিনিলয় থেকে। বাংলা একাডেমি প্রাঙ্গণে অমর একুশে বই মেলায় প্যাভেলিয়ন ২ এ পুথিনিলয় প্রকাশনী থেকে পাঠকগণ এই বইটি সংগ্রহ করতে পারবেন।

এ সম্পর্কিত আরও পোস্ট

Leave a Comment