আইরিন রোজেনফেল্ড (ধনী নারী সিইও)

  • ওমেন্সকর্নার ডেস্ক 
  • জানুয়ারি ৮, ২০১৯

স্ন্যাকস ও চকোলেট উৎপাদক জায়ান্ট করপোরেশন মোন্ডেলেজ ইন্টারন্যাশনালের চেয়ারম্যান ও সিইও আইরিন আইরেন রোজেনফেল্ড। ৬০ বছর বয়সী মার্কিন এই নাগরিক নিউইয়র্কে ওয়েস্টবেরি রাজ্যে জন্মগ্রহণ করেন। মেধাবী রোজেনফেল্ড পিএইচডি ডিগ্রি অর্জন করেন মার্কেটিং এবং পরিসংখ্যান বিষয়ে। গত ত্রিশ বছর ধরে তিনি ফুড অ্যান্ড বেভারেজ শিল্পের সঙ্গে আছেন।  বিশ্বের দ্ব্ব্বিতীয় বৃহত্তম ফুড কোম্পানি ক্রাফটস ফুডসের চেয়ারম্যান ও সিইও হিসেবে আইরিন রোজেনফেল্ড তার কর্মদক্ষতা নিয়ে শীর্ষে অবস্থান করছেন। 

২০০৬ সালে রোজেনফেল্ড ক্রাফট ফুডে জয়েন করেছিলেন। সেখানে স্বাস্থ্যকর খাবার তৈরিতে তিনি বেশি জোর দিতেন। তার নেতৃত্বে আসার পর কোম্পানিটি ধীরে ধীরে নিজের আয়তন বাড়াতে শুরু করে। ২০০৯ সালে তিনি ক্রাফটকে পরিবর্তন করে আমেরিকান ইন্টারন্যাশনাল গ্রুপে ডো জোনস ইন্ডাস্ট্রিয়ালে পরিণত করেন। বর্তমানে রোজেনফেল্ডের বার্ষিক বেতন ১৯.৩ মিলিয়ন ডলার। বছরে দশ বিলিয়ন পাউন্ড ক্যাডবেরি উৎপাদন করে বিখ্যাত ব্রিটিশ ব্র্যান্ডে পরিণত হয়েছেন। কর্মক্ষমতার গুণে আইরিন ২০০৮ সালে ওয়াল স্ট্রিট জার্নালের ৫০ ওমেন টু ওয়াচে ষষ্ঠ হন। 

২০১১ সালে ফোর্বস ম্যাগাজিনের ‘মোস্ট পাওয়ারফুল ওমেন’ লিস্টে দশম হন। রোজেন ফেল্ড সিকাগোর ইকোনমিক ক্লাবেরও সদস্য। এছাড়াও তিনি জর্জ ম্যানুফেকচারস অ্যাসোসিয়েশন এবং কর্নেল ইউনিভার্সিটি বোর্ড অব ট্রাস্টির ডিরেক্টর পদে রয়েছেন। তার মোট সম্পদের পরিমাণ ৯৬ মিলিয়ন ডলার।

Leave a Comment