ওজন কমানো নিয়ে কিছু ভুল ধারণা!

  • ওমেন্স কর্নার ডেস্ক
  • অক্টোবর ১২, ২০২২

বাড়তি ওজন নিয়ে প্রায় সবাই চিন্তায় থাকেন। ওজন কমানোর জন্য অনেক কিছুই করে থাকেন। তবে এই ওজন কমানো নিয়ে আমাদের মনে বাসা বেঁধে রয়েছে কিছু ভ্রান্ত ধারণা।

আসুন জেনে নেই, ওজন কমানো নিয়ে এমন কয়েকটি ভুল ধারণা সম্পর্কে...

গরম পানি খেলে ওজন কমে: এটি একেবারেই ভুল ধারণা। খাওয়ার পর গরম পানি খেলে ভালো হজম হয়, শরীর হালকা লাগে, কিন্তু চর্বি কোন অংশে কমে না। তবে হালকা গরম পানিতে লেবুর রস মিশিয়ে খেলে সত্যি সত্যি পেটের চর্বি কমে যায়।

ডায়েট মেনে ইচ্ছামতো খাওয়া যায়: এটিও একটি ভুল ধারণা। ডায়েট মেনে চললেও কোন কিছুই অতিরিক্ত পরিমাণে খেলে ওজন বাড়বে। তাই মেপে খান।

আরো পড়ুনঃ চাল কুমড়ার মোরব্বা রেসিপি

ওয়ার্ক আউটের আগে ও পরে হাই এনার্জি ড্রিংক খেতে হয়: ক্যানড পানীয় যত কম খাবেন, ততই ভালো। এগুলোতে প্রিজারভেটিভ, কৃত্রিম রঙ এবং কেমিক্যাল থাকে। এর চেয়ে বরং সাধারণ তাপমাত্রার পানি এবং পুষ্টিকর খাবার খান।

বেশি পরিমাণে ফলের রস ও সবজির রস খাওয়া: রস নয়, গোটা ফল খান। সবজি খান সালাদ বানিয়ে। পুষ্টিকর খাবার বেশি পরিমাণে খেলে, শরীরে সঞ্চিত ফ্যাট হিসেবে জমে থাকবে।

ডায়েট পিলস ওজন কমায়: এটি একটি মারাত্মক ভুল ধারণা। এই ধরনের পিলসে অ্যাম্ফিথেটামাইন নামের স্টিমুল্যান্ট থাকে যা সাময়িকভাবে ওজন কমালেও, পরে আবার বেড়ে যায়। তাছাড়া এইসব পিলস'র প্রচুর পার্শ্ব প্রতিক্রিয়াও রয়েছে।

এ সম্পর্কিত আরও পোস্ট

Leave a Comment