ওজন কমাবে যে পানীয়!

  • ওমেন্স কর্নার ডেস্ক
  • অক্টোবর ১৫, ২০২২

কফি ওজন কমাতে অন্যান্য পানীয়র চেয়ে বেশি দ্রুত কাজ করে‌। তবে এক্ষেত্রে আপনাকে সাহায্য করবে ব্ল্যাক কফি। দুধ, চিনিযুক্ত কফি আপনার ওজন বাড়াতে পারে। এছাড়াও গবেষকদের মতে লেমন বা লেবু কফি ওজন কমাতে দুর্দান্ত এক উপায়। তাদের মতে, লেবু এবং কফি মিশ্রণটি পেটের চর্বি কমাতে সহায়তা করে।

যা ওজন কমানোর প্রক্রিয়াকে ত্বরান্বিত করে। মিশ্রণটিতে প্রচুর পরিমাণে অ্যান্টিঅক্সিডেন্ট রয়েছে। যা আমাদের দেহকে অতিরিক্ত ফ্রি রেডিক্যালের ক্ষতিকারক প্রভাব থেকে রক্ষা করে। এছাড়াও কফিতে ক্যাফেইন, থিওব্রোমাইন, থিওফাইলিন এবং ক্লোরোজেনিক এসিডের মতো জৈবিকভাবে সক্রিয় যৌগ রয়েছে।

আরো পড়ুনঃ দাম্পত্য জীবনে সমস্যার বাস্তব কিছু কারণ

যা শরীরের ফ্যাট কোষগুলো ভেঙে দেয় এবং ওজন কমাতে সহায়তা করে। আর লেবুর রস বিপাককে সক্রিয় করে। এ কারণে প্রতিদিন সকালে লেবু পানি খাওয়ার পরামর্শ দেওয়া হয়। এটি শরীর থেকে অযাচিত টক্সিন এবং ধাতুগুলো দূর করতে সহায়তা করে। লিভারে পিত্তরস তৈরিতে সহায়তা করে।

যা হজম এবং ডিটক্সিফিকেশন সহায়তা করে। মিশ্রণটি কীভাবে তৈরি করবেন? একটি কাপে আধা চা-চামচ কফি নিন। এটা গরম পানি এবং আধা চা চামচ লেবুর রস মিশিয়ে নিন। এবার এটি পান করুন। এই পানীয়টি আপনার কমপক্ষে আধা ঘণ্টা আগে পান করুন।

এ সম্পর্কিত আরও পোস্ট

Leave a Comment